best wordpress theme 2021 – জনপ্রিয় প্রিমিয়াম ওয়ার্ডপ্রেস থিম

You are currently viewing best wordpress theme 2021 – জনপ্রিয় প্রিমিয়াম ওয়ার্ডপ্রেস থিম

best wordpress theme 2021 – ওয়েবসাইট তৈরির জন্য যতগুলো কন্টেন্ট ম্যানেজমেন্ট সিস্টেম (CMS) আছে তাদের সবচে জনপ্রিয়তার তুঙ্গে আছে ওয়ার্ডপ্রেস। ফ্রি এবং প্রিমিয়াম মিলিয়ে ওয়ার্ডপ্রেসের জন্য হাজার হাজার ওয়ার্ডপ্রেস থিম ইতিমধ্যে তৈরি হয়েছে। এখন আপনি যদি নতুন এবং কম এক্সপার্ট ওয়ার্ডপ্রেস ব্যবহারকারী হয়ে থাকেন তাহলে এত এত থিম এর মধ্যে থেকে সেরা থিমটি ( best wordpress theme 2021 ) খুঁজে পাওয়া বেশ কষ্টসাধ্য। আমি যেহুতু আমার এই ব্লগ ওয়েবসাইটে ওয়ার্ডপ্রেস থিম এবং প্লাগিন নিয়ে লেখালেখি করি সেহুতু আমার পাঠকদের কাছ থেকে (best wordpress theme 2021) “সেরা ওয়ার্ডপ্রেস থিম কোনটি?” এমন প্রশ্ন প্রায়ই পাই। সেই সব পাঠকদের প্রশ্নের জবাবে (best wordpress theme 2021) সেরা ওয়ার্ডপ্রেস থিম কালেকশন নিয়ে আজকের ব্লগটি লেখা শুরু করছি। এই নিবন্ধে আপনি ২০২১ সালের সেরা ওয়ার্ডপ্রেস থিম (best wordpress theme 2021) সম্পর্কে জানতে পারবেন।

আপনি যদি ওয়ার্ডপ্রেস ব্যবহারকারী হন তাহলে সেরা ওয়ার্ডপ্রেস থিমগুলি সম্পর্কে জানা আপনার কর্তব্যের মধ্যে পড়ে। সেরা থিম সম্পর্কে জানা থাকলে আপনি যখন নতুন কোন ওয়েবসাইত তৈরি করতে যাবেন তখন উক্ত ওয়েবসাইটটির জন্য কোন থিমটি দরকার তা বুঝতে পারবেন। হাজার হাজার থিম খুঁজে খুঁজে সময় নষ্ট হবে না।

তাহলে কথা না বাড়িয়ে চলুন শুরু করা যাক

best wordpress theme 2021 - জনপ্রিয় ওয়ার্ডপ্রেস থিম

1 - Divi (best wordpress theme 2021)

best wordpress theme 2021 - সেরা ওয়ার্ডপ্রেস থিমDivi বাজারের সর্বাধিক জনপ্রিয় একটি মাল্টি-পারপোস ওয়ার্ডপ্রেস থিম। এটি বিশ্বের অন্যতম শীর্ষস্থানীয় ওয়ার্ডপ্রেস থিম শপ এলিগান্ট থিম তৈরি করেছেন। Divi থিম ব্যবহার করে আপনি প্রায় সব ধরণের ওয়েবসাইট বানাতে পারবেন। আপনারা যারা ওয়ার্ডপ্রেস পেজবিল্ডারের নাম শুনেছেন তারা হয়তো ডিভি বিল্ডারের নাম শুনে থাকবেন। ডিভি বিল্ডার হলো বিশ্বের অন্যতম জনপ্রিয় পেজবিল্ডার। ডিভিবিল্ডার এর সাহায্যে আপনি অনেক উন্নত মানের ডিজাইন এবং লেয়াউট মুহুর্তেই বানাতে পারবেন। এই বিল্ডারের সাথে ২৫১টি লেয়াউটস প্যাকস ( সর্বমোট ১৫৮৪টি লেয়াউট ইন্টিগ্রেড করা আছে। ) যেগুলো একটি মাত্র ক্লিকেই ইনস্টল করতে পারবেন। এবং যেভাবে খুশি সেভাবে কাস্টমাইজ করতে পারবেন। এই অতি উন্নত মানের পেজবিল্ডারটি Divi থিমের সাথে বিল্ট-ইন করা আছে। আপনি চাইলে শুধু Divi থিম অথবা শুধু পেজ বিল্ডার আলাদা আলাদা ভাবে ব্যবহার করতে পারবেন। এই থিম ব্যবহার করে কাস্টম হেডার এবং ফুটার তৈরি করতে পারবেন। এই থিমের সাথে আছে চমৎকার থিম এবং কাস্টমাইজ অপশন। যা সহজেই কাস্টমাইজ করতে পারবেন। Divi একটি পেইড থিম। এটির কোন ফ্রি ভার্সন নাই। এই থিমটি আপনি দুই ভাবে কিনে নিতে পারবেন।
  1. YEARLY ACCESS: এই প্লানের মূল্য হলো – ৮৯ ডলার। এক বছর আনলিমিটেড ওয়েবসাইটে ব্যবহার করতে পারবেন। এই প্লান কিনলে প্রতিবছর ৮৯ ডলার পে করে প্লান আপগ্রেড করতে হবে।
  2. LIFETIME ACCESS: এই প্লান কিনলে আপনাকে একবারে খরচ করতে হবে ২৪৯ ডলার। এই প্লানটি একবার কিনলে আপনি আজীবন ব্যবহার করতে পারবেন। এই প্লানটি মূলত ডেভেলপারদের জন্য ভাল।
দুটি প্লানের সাথেই ডিভির যত প্রডাক্ট আছে সবগুলোর এক্সেস ফ্রিতে পেয়ে যাবেন। আনলিমিটেড ওয়েবসাইটে ব্যবহার করতে পারবেন। প্রিমিয়াম সাপোর্ট পাবেন। Divi ব্যবহার করে আপনি সন্তষ্ট না হলে ৩০ দিনের মানিব্যাক গ্যারান্টি পাবেন।

2 - Newspaper (best wordpress theme 2021)

Newspaper একটি ব্লগ এবং ম্যাগাজিন টাইপ ওয়ার্ডপ্রেস থিম। এই থিম ব্যবহার করে আপনি যেকোন প্রকার প্রকার ম্যাগাজিন এবং নিউজপেপার টাইপ ওয়েবসাইট তৈরি করতে পারবেন। বিশেষ করে আপনি যদি গুগল এডসেন্স এবং এফিলিয়েট মার্কেটিং করার জন্য ওয়েবসাইট তৈরি করার কথা চিন্তা করে থাকেন তাহলে এই থিমটি আপনার জন্য অনেক ভাল হবে। এই থিমের কাস্টমাইজ অপশন অত্যন্ত সহজ এবং ইউজার ফ্রেন্ডলি। কুইক ইনস্টল করার জন্য ভিন্ন ভিন্ন ডিজাইনের ৫৬ টি প্রি মেইড ওইয়েবসাইট আছে। যেগুলো আপনি এক ক্লিকে আপনার ওয়েবসাইটে ইনস্টল করতে পারবেন।

এই থিমের সাথে  tagDiv Composer নামে একটি ফ্রন্টেন্ড পেজ বিল্ডার ইনক্লুড করা আছে। যেটির সাহায্যে আপনি ড্রাগ এন্ড ড্রপ করে আপনার ওয়েবসাইটে বিভিন্ন ডিজাইন, ফাংশনালিটি যুক্ত, বাতিল অথবা, সম্পাদনা করতে পারবেন। তবে এই  tagDiv Composer পেজ বিল্ডারটি ব্যবহার করলে অন্যান্য পেজ বিল্ডার যেমন WP bakery ইত্যাদি পেজ বিল্ডার ব্যবহারে কাজ করতে গেলে মাঝে মাঝে সমস্যা হতে পারে।

News paper থিমের কোন ফ্রি ভার্শন নাই। এটি আপনাকে কিনেই ব্যবহার করতে হবে। থিম কেনা বেচার জনপ্রিয় মার্কেট প্লেস themeforest এ এই থিমটি এখনো পর্যন্ত ১১০,৪৮২ বার বিক্রি হয়েছে। এথেকেই বোঝা যায় এই থিমটির জনপ্রিয়তা কতটা।

৬ মাসের ডেভেলপার সাপোর্ট সহ এই থিমটির বর্তমান মূল্য ৫৯ ডলার। আরো ৬ মাসের বাড়তি সাপোর্ট পেতে চাইলে আপনাকে আরো ১৭.৬৩ ডলার পে করতে হবে। এটি একটি ১ সেলিং থিম। অর্থাৎ আপনি একবার কিনে এটি আজীবন আপডেট করতে পারবেন। তবে একটি লাইসেন্স একটি মাত্র ওয়েবসাইটে ব্যবহার করতে পারবেন।

3 - Astra (best wordpress theme 2021)

Astra একটি সহজে কাস্টমাইজযোগ্য ওয়ার্ডপ্রেস থিম। যেটি দিয়ে খুব সহজেই আপনি যেকোন ধরণের ওয়েবসাইট বানাতে পারবেন। Astra থিমের সাথে ফ্রি এবং প্রিমিয়াম দুটি ভার্সন পাবেন। ফ্রি ভার্সন সম্পূর্ণ বিনামূল্যে wpastra.com এই ওয়েবসাইট থেকে অথবা wordpress.org এই ওয়েবসাইট থেকে সরাসরি ডাউনলোড করে ব্যবহার করতে পারবেন।

জনপ্রিয় পেজ বিল্ডার Elementor, Beaver Builder, Brizy, Gutenberg ইত্যাদির সাথে খুব ভালভাবে কাজ করে। আপনি যদি শুধু পেজ বিল্ডারের মাধ্যমে আপনার ওয়েবসাইটটি ডিজাইন করতে চান তাহলে Astra is the perfect wordpress theme for you.

ফ্রি ভার্সনেও প্রতিটি পেজ বিল্ডারের সাথে ৫০+ প্রিমেইড ওয়েবসাইট পাবেন। যা একটি মাত্র ক্লিকে আপনার ওয়েবসাইটে ইনস্টল করতে পারবেন। এবং খুব সহজেই আপনার প্রয়োজন অনুযায়ি যোজন বিয়োজন এবং কাস্টমাইজ করতে পারবেন। এজন্য আপনার কোন প্রকার কোডিং জ্ঞানের দরকার নাই।

আপনার যদি আরো বাড়তি ফাংশনালিটির দরকার হয় এবং ডেভেলপার কর্তৃক সাপোর্ট পেতে চান তাহলে Astra প্রিমিয়াম ভার্সন নিতে পারেন। Astra pro দুটি বার্ষিক এবং লাইফটাইম লাইসেন্স কিনতে পারবেন। একবার লাইসেন্স কিনলে আপনি আনলিমিটেড ওয়েবসাইটে ব্যবহার করতে পারবেন।

4 - OceanWP (best wordpress theme 2021)

Ocean WP একটি লাইটওয়েট ওয়ার্ডপ্রেস থিম। যেটি ব্যবহার করে আপনি যেকোন ধরণের ওয়েবসাইট বানাতে পারেবেন। Ocean WP জনপ্রিয় পেজ বিল্ডার Elementor, Beaver Builder, Brizy, Gutenberg ইত্যাদির সাথে খুব ভালভাবে কাজ করে।

এই থিমে ফ্রি এবং প্রিমিয়াম দুটি ভার্সন আছে। ফ্রি ভার্সন wordpress.org অথবা oceanwp.org এই ওয়েবসাইট থেকে ডাউনলোড করতে পারবেন। আপনি চাইলে ফ্রি ভার্সন দিয়েই প্রফেশনাল মানের ওয়েবসাইট বানাতে পারবেন। ফ্রিতে ভার্সনে Blog, Business, Corporate, Sport, eCommerce ইত্যাদি ক্যাটাগরিতে ১৫ টি ডেমো পাবেন। যেগুলো এক ক্লিকে ইনস্টল করতে পারবেন। এবং আপনার দরকার অনুযায়ি খুব সহজেই কাস্টমাইজ করে আপনার মনের মত ওয়াবসাইট বানাতে পারবেন।

কিন্তু আপনার যদি এক্সট্রা ফাংশনালিটি এবং সাপোর্ট চাই তাহলে oceanwp এর একটি প্রিমি ভার্সন কিনে নিতে পারেন। oceanwp থিমটি আপনি চাইলে বাৎসরিক অথবা লাইফটাইম লাইসেন্স কিনে নিতে পারেন।

5 - Avada (best wordpress theme 2021)

Avada একটি অরিজিনাল মাল্টিপারপাস ওয়ার্ডপ্রেস থিম। আপনি যদি ওয়ার্ডপ্রেসের মাধ্যমে একটি ওয়েবসাইট বানাতে চান তাহলে আপনার পছন্দের তালিকায় Avada রাখতেই পারেন। এই থিম ব্যবহার করে আপনি খুব সহজেই যেকোন ওয়েবসাইট বানাতে পারবেন। এই  থিমের সাথে নিজস্ব একটি পেজ বিল্ডার ইনক্লুড করা আছে। যেটির সাহায্যে ড্রাগ এন্ড ড্রপ করে খুব সহজেই ডিজাইন করতে পারবেন। গত ৮ বছর ধরে ১ সেলিং থিমের মধ্যে বেস্ট সেলিং তালিকায় আছে। ৮২ টি ডেমো ওয়েবসাইট রেডি করা আছে যেগুলো আপনি চাইলে এক ক্লিকে ইনস্টল করে কাস্টমাইজ করে ওয়েবসাইট বানাতে পারবেন।

এই থিমটি এখন পর্যন্ত ৬৯৬,১১০ বার বিক্রি হয়েছে। আপনি চাইলে আপনার ওয়েবসাইটের জন্য একটি সিঙ্গেল লাইসেন্স কিনে নিতে পারেন। বিশ্ব বিখ্যাত থিম কেনা বেচার অনলাইন মার্কেটপ্লেস Themeforest থেকে আপনি এই থিমটি কিনে নিতে পারবেন। থিমফরেস্টে বিক্রিত থিমগুলো সাধারণত সিঙ্গেল লাইসেন্স বিক্রি করা হয় কিন্তু একবার একটি লাইসেন্স কিনে নিলে আপনি আজীবন আপডেট করার সুবিধা পাবেন।

এই থিমের কোন ফ্রি ভার্সন নাই। এই থিম ব্যবহার করতে হলে অবশ্যই আপনাকে ৬০ ডলার খরচ করে কিনতে হবে।

6 - Neve (best wordpress theme 2021)

Neve একটি মোবাইল ফার্স্ট ফুল্লি রেসপন্সিভ মাল্টিপারপাস ওয়ার্ডপ্রেস থিম। এই থিমটি জনপ্রিয় সব পেজ বিল্ডারের সাথে দুর্দান্ত কাজ করে। এটি ব্যবহার করে আপনি যেকোন ধরণের ওয়েবসাইট বানাতে পারবেন। গুটেনবার্গ এবং এলিমেন্টেরে ১০০+ এবং অন্যান্য পেজ বিল্ডারে ৫০+ রেডি টেম্পলেট আছে যেগুলো এক ক্লিকে আপনার সাইটে ইনস্টল করতে পারেবেন এবং কোন প্রকার কোডিং জ্ঞান ছাড়া কাস্টমাইজ করে আপনার কন্টেন্ট বসাতে পারবেন।

Neve থিমের ফ্রি এবং প্রিমিয়াম দুটি ভার্সন আছে। আপনি চাইলে ওয়ার্ডপ্রেসের থিম ডিরেক্টরি থেকে অথবা themeisle অফিসিয়াল ওয়েবসাইট থেকে ফ্রি ভার্সন ডাউনলোড করে ব্যবহার করতে পারবেন।

আর প্রিমিয়াম ভার্সন যদি কারো দরকার হয় তাহলে themeisle এর অফিসিয়াল ওয়েবসাইট থেকে কিনে নিতে পারবেন। এই থিমটি কেনার জন্য আপনি তিনটি প্লান পাবেন। এর মূল্য এবং সুবিধা ভিন্ন ভিন্ন। যাচাই বাছাই করে আপনার যেটা দরকার সেটা কিনে নিবেন। আমি এখানে প্লানগুলো লিস্ট আকারে দিচ্ছি।

  1. Personal: এটি হল স্টার্টার প্যাক। ব্যক্তিগত ওয়েবসাইট তৈরি জন্য মূলত এই প্লান। এই প্লানটি আপনি বাৎসরিক এবং লাইফ টাইম এক্সেস দুইভাবেই কিনে নিতে পারেন। বাৎসরিক প্লানে কিনলে একবছর পর্যন্ত আনলিমিটেড ওয়েবসাইটে ব্যবহার এবং আপডেট করতে পারবেন। আর লাইফটাইম এক্সেস নিলে আজীবন আনলিমিটেড ওয়েবসাইটে ব্যবহার করার অনুমতি পাবেন। বাৎসরিক এক্সেস নিলে আপনাকে খরচ করতে হবে ৫৯ ডলার আর লাইফ টাইম এক্সেস নিতে চাইলে আপনাকে খরচ করতে হবে ১৮৯ ডলার।
  2. Business: এই প্যাকে স্টার্টার প্যাকের চাইতে কিছুটা বেশি সুবিধা পাবেন। আপনি ফ্রিল্যান্সার অথবা আপনার যদি ওয়েব এজেন্সি থাকে তাহলে আপনার ক্লাইন্টে্দেরকে সার্ভিস দেবার জন্য এই প্যাকটি কিনে নিতে পারেন। বাৎসরিক প্লানে কিনলে একবছর পর্যন্ত আনলিমিটেড ওয়েবসাইটে ব্যবহার এবং আপডেট করতে পারবেন। আর লাইফটাইম এক্সেস নিলে আজীবন আনলিমিটেড ওয়েবসাইটে ব্যবহার করার অনুমতি পাবেন। বাৎসরিক এক্সেস নিলে আপনাকে খরচ করতে হবে ৯৯ ডলার আর লাইফ টাইম এক্সেস নিতে চাইলে আপনাকে খরচ করতে হবে ২৯৯ ডলার।
  3. Agency: সবচে বেশি সুবিধা পাবেন এই প্যাকে। এই প্যাকটি যারা ফ্রিল্যান্সার এবং ওয়েব এজেন্সি চালান তাদের জন্য পারফেক্ট। এই প্যাকটিও আপনি বাৎসরিক এবং লাইফটাইম এক্সেস নিয়ে কিনতে পারবেন। বাৎসরিক প্লানে কিনলে একবছর পর্যন্ত আনলিমিটেড ওয়েবসাইটে ব্যবহার এবং আপডেট করতে পারবেন। আর লাইফটাইম এক্সেস নিলে আজীবন আনলিমিটেড ওয়েবসাইটে ব্যবহার করার অনুমতি পাবেন। বাৎসরিক এক্সেস নিলে আপনাকে খরচ করতে হবে ১৫৯ ডলার আর লাইফ টাইম এক্সেস নিতে চাইলে আপনাকে খরচ করতে হবে ৪৯৯ ডলার।

7 - Education WordPress Theme | Eduma

আপনি যদি আপনার শিক্ষা প্রতিষ্ঠানের জন্য একটি ওয়েবসাইট বানাতে চান তাহলে আপনার জন্য eduma হচ্ছে বেস্ট চয়েজ থিম। একটি শিক্ষাপ্রতিষ্ঠানের থিমের মধ্যে যেসকল ফাংশনালিটি থাকার দরকার তার সব কিছুই এই থিমের ভেতর বিদ্যমান। এটি একটি অত্যান্ত জনপ্রিয় ওয়ার্ডপ্রেস থিম। আপনি এই থিমটি দিয়ে আপনার শিক্ষাপ্রতিষ্ঠা অথবা লার্ণিং প্লটফর্মের জন্য ব্যবহার করতে পারেন। লার্নিং ম্যানেজমেন্ট সিস্টেম বানানোর জন্য এই থিমটি  LearnPress. প্লাগিন সুপারিশ করেছে। আপনি এই প্লাগিন এর সাথে দূর্দান্ত একটি লার্নিং ম্যানেজমেন্ট ওয়েবসাইট তৈরি করতে পারেন।

Eduma ওয়ার্ডপ্রেস থিমের সাথে জনপ্রিয় পেজবিল্ডার সাপোর্ট করে। Elementor. Visual composer, Site orgin এই তিনটি পেজ বিল্ডার দিয়ে মোট সতেরটি অত্যন্ত চমৎকার মানের প্রিবিল্ড ওয়েবসাইট আছে। যেগুলো এক ক্লিকে আপনার ওয়েবসাইটে ইনস্টল করতে পারবেন। এবং ওয়েবসাইটের যেকোন অংশে পেজ বিল্ডার দিয়ে এডিট এবং নতুন ফাংশনালিটি যুক্ত করা সম্ভব।

এই থিমটি ইনস্টল করার সাথে সাথে আপনার ওয়েবসাইটে কতগুলো প্লাগিন ইনস্টল করার জন্য সুপারিশ করবে। এই প্লাগিনগুলোই মূলত এই থিমের মূল শক্তি। একেকটা প্লাগিন একেক ধরণের ফাংশনালিটি যুক্ত করে।

এই থিমটি এখন পর্যন্ত ৩১,০২৪ বার বিক্রি হয়েছে, ৪.৮৮ স্টার রেটিংস এবং ১১২৮৫টি কমেন্ট আছে। এ থেকে এই থিমটির জনপ্রিয়তা অনুভব করা যায়। আপনি চাইলে আপনার ওয়েবসাইটের জন্য একটি সিঙ্গেল লাইসেন্স কিনে নিতে পারেন। বিশ্ব বিখ্যাত থিম কেনা বেচার অনলাইন মার্কেটপ্লেস Themeforest থেকে আপনি এই থিমটি কিনে নিতে পারবেন। একটি লাইসেন্স কিনে নিলে আপনি আজীবন আপডেট করার সুবিধা পাবেন।

এই থিমের কোন ফ্রি ভার্সন নাই। এই থিম ব্যবহার করতে হলে অবশ্যই আপনাকে 69 ডলার খরচ করে কিনতে হবে।

8 - Flatsome | Multi-Purpose Responsive WooCommerce Theme

ফ্লাটসম একটি হাইলি কাস্টমাইজাবল এবং ইকমার্স প্লাগিনের সাথে ইকমার্স ওয়েবসাইট তৈরি করার জন্য পারফেক্ট একটি ওয়ার্ডপ্রেস থিম। এই থিমের সাথে ফ্রন্টেন্ড ডিজাইন করার জন্য ইউজার ফ্রেন্ডলি ভিজুয়াল পেজ বিল্ডার ইনক্লুড করা আছে। এটি যদিও একটি মাল্টপারপাস ওয়ার্ডপ্রেস থিম তবুও এটি প্রাথমিকভাবে ইকমার্স প্লাগিনের সাথে ইকমার্স ওয়েবসাইট তৈরি করার জন্য বিশেষব ভাবে ডিজাইন এবং ডেভেলপ করা হয়েছে। আপনি যদি ওয়ার্ডপ্রেসের সাথে ইকমার্স ওয়েবসাইট তৈরি করার কথা চিন্তা করে থাকেন তাহলে এই ফ্লাটসম থিমটি আপনার জন্য খুব ভাল হবে।

Flatsome থিমটি uxthemes কর্তৃক ডেভেলপ করা হয়েছে। এটি থিমফরেস্টের সবচে বেশি বার বিক্রিত এবং উচ্চ রেটিংযুক্ত  থিমগুলোর একটি। এটি থিমফরেস্টে এখনো পর্যন্ত ১৬২,৫৯৬ বার বিক্রিত হয়েছে এবং ৪.৮১ স্টার রিভিউ রয়েছে। এটির কাস্টমাইজ অপশন খুবই সহজ এবং খুব সুন্দর ডকুমেন্টাশন রয়েছে। ডকুমেন্টাশন পড়ে আপনি আপনার প্রজেকেটের জন্য খুব সহজেই ওয়েবসাইট সেটাপ করতে পারবেন। এমনি আপনার যদি কোন প্রকার কোডিং নলেজ নাও থাকে তবুও আপনি কাজ করতে পারবেন।

এই থিমটি ক্রয় করার জন্য থিম বেচাকেনার সবচে জনপ্রিয় মার্কেটপ্লেস থিমফরেস্ট থেকে কিনতে পারবেন। সিঙ্গেল লাইসেন্স অর্থাৎ একটি মাত্র ওয়েবসাইটে ব্যবহার করতে পারবেন এমন একটি লাইসেন্সকৃত থিম কেনার জন্য আপনাকে খরচ করতে হবে ৫৯ ডলার। একবার ক্রয়কৃত থিম আপনি আজীবন আপডেট করতে পারবেন। আপনি যদি থিম ডেভেলপার কর্তৃক ৬ মাসের টেকনিকাল সাপোর্ট পাবেন। আরো ৬ মাসের এক্সট্রা সাপোর্ট পেতে চান তাহলে আপনাকে আরো এক্সট্রা ১৭.৬৩ ডলার খরচ করতে হবে।

9 - Jupiter - Elementor Multi-Purpose Theme

জুপিটার থিমরেস্টের একটি জনপ্রিয় মাল্টিপারপাস ওয়ার্ডপ্রেস থিম। ওয়ার্ডপ্রেসের সাথে এই থিমটি ব্যবহার করে আপনি যেকোন ধরণের ওয়েবসাইট বানাতে পারবেন। এই থিমটি মূলত জনপ্রিয় পেজ বিল্ডার এলিমেন্টর ইনক্লুড করা আছে। এলিমেন্টর পেজবিল্ডার দিয়ে ৪২০+ রেডি ওয়েবসাইট তৈরি করা আছে যেগুলো একটি মাত্র ক্লিকের সাহায্যে আপনার ওয়েবসাইটে ইনস্টল করতে পারবেন। এবং ওয়েবসাইটে এ টু জেড মানে সম্পূর্ণ অংশ কাস্টমাইজ, এডিট, ডিজাইন যুক্ত অথবা অপ্রয়োজনীয় অংশ বাদ দিতে পারবেন। আপনার যদি কোন প্রকার কোডিং নলেজ নাও থাকে তাহলেও আপনি এই থিমটি ব্যবহার করে যেকোন ধরণের ওয়েবসাইট বানাতে পারবেন।

এই থিমটির রয়েছে চমৎকার ডকুমেন্টাশন। যা পড়ে পড়ে আপনি আপনার ওয়েবসাইট তৈরি করার কাজ শুরু করে দিতে পারেন। এই থিমটি এখনো পর্যন্ত থিমফরেস্টে ১৫৩,৬২০ বার বিক্রি হয়েছে এবং এটির ৪.৭১ স্টার রেটিং রয়েছে।

এই থিমটি ক্রয় করার জন্য থিম বেচাকেনার সবচে জনপ্রিয় মার্কেটপ্লেস থিমফরেস্ট থেকে কিনতে পারবেন। সিঙ্গেল লাইসেন্স অর্থাৎ একটি মাত্র ওয়েবসাইটে ব্যবহার করতে পারবেন এমন একটি লাইসেন্সকৃত থিম কেনার জন্য আপনাকে খরচ করতে হবে ৫৯ ডলার। একবার ক্রয়কৃত থিম আপনি আজীবন আপডেট করতে পারবেন। আপনি যদি থিম ডেভেলপার কর্তৃক ৬ মাসের টেকনিকাল সাপোর্ট পাবেন। আরো ৬ মাসের এক্সট্রা সাপোর্ট পেতে চান তাহলে আপনাকে আরো এক্সট্রা ১৭.৬৩ ডলার খরচ করতে হবে।

10 - Betheme | Limitless Website Builder for WordPress

Betheme থিমফরেস্টের বেস্ট সেলিং এবং বেস্ট রেটিং প্রাপ্ত থিমগুলোর একটি। এটি একটি মাল্টিপারপাস থিম। এই থিম ব্যবহার করে আপনি যেকোন টাইপের ওয়েবসাইট বানাতে পারবেন। এই থিমটি এলিমেন্টর পেজবিল্ডারের সাথে ফুল্লি কম্ফোর্টাবল এবং থিমের সাথে ৩০+ ক্যাটাগরির উপরে ৬০০+ প্রিমেইড ওয়েবসাইট আছে যেগুলো আপনি এক ক্লিকে আপনার ওয়েবসাইটে ইনস্টল করার সাহায্যে ৪ ঘন্টা বা তারও কম সময়ের মধ্যে আপনি আপনার ওয়েবসাইট রেডি করে ফেলতে পারবেন। এর জন্য আপনার কোন ধরণের কোডিং জ্ঞানের দরকার পড়বে না। তবে কোডিং নলেজ থাকলে আপনি বেটার কাস্টমাইজেসন করতে পারবেন।

এই থিমটির রয়েছে চমৎকার ডকুমেন্টাশন। যা পড়ে পড়ে আপনি আপনার ওয়েবসাইট তৈরি করার কাজ শুরু করে দিতে পারেন। এই থিমটি এখনো পর্যন্ত থিমফরেস্টে ২২২,৩১১ বার বিক্রি হয়েছে এবং এটির ৪.৮৩ স্টার রেটিং রয়েছে।

এই থিমটি ক্রয় করার জন্য থিম বেচাকেনার সবচে জনপ্রিয় মার্কেটপ্লেস থিমফরেস্ট থেকে কিনতে পারবেন। সিঙ্গেল লাইসেন্স অর্থাৎ একটি মাত্র ওয়েবসাইটে ব্যবহার করতে পারবেন এমন একটি লাইসেন্সকৃত থিম কেনার জন্য আপনাকে খরচ করতে হবে ৫৯ ডলার। একবার ক্রয়কৃত থিম আপনি আজীবন আপডেট করতে পারবেন। আপনি যদি থিম ডেভেলপার কর্তৃক ৬ মাসের টেকনিকাল সাপোর্ট পাবেন। আরো ৬ মাসের এক্সট্রা সাপোর্ট পেতে চান তাহলে আপনাকে আরো এক্সট্রা ১৭.৬৩ ডলার খরচ করতে হবে।

Facebook Comments

Leave a Reply